February 20, 2024

রোনালদোর হোটেল মরক্কোয় ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের জন্য উন্মুক্ত করা হলো

0

এযাবৎকালের সবচেয়ে প্রাণঘাতী ভূমিকম্পের পর মরক্কোতে চলছে মাতম। শুক্রবার (৮ সেপ্টেম্বর) মধ্যরাতে দেশটির মারাকেশ শহর ও এর আশপাশের বিস্তীর্ণ অঞ্চল শক্তিশালী এক ভূমিকম্পে কেঁপে ওঠে। রিখটার স্কেলে ভূমিকম্পের মাত্রা ছিল ৬ দশমিক ৮। এতে এখন পর্যন্ত মারা গেছেন ২ হাজারের বেশি মানুষ। আহত ব্যক্তির সংখ্যাও অনেক।

ভয়াবহ এই ভূমিকম্প ক্ষতিগ্রস্থদের সাহায্যে এগিয়ে এসেছেন বিশ্বব্যাপী নানা শ্রেণি–পেশার মানুষ। একইভাবে বিপর্যস্ত মানুষদের সাহায্যার্থে হাত বাড়িয়ে দিয়েছেন পুর্তাগাল সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো। মরক্কোয় রোনালদোর মালিকানাধীন হোটেলের দরজা খুলে দেয়া হয়েছে দুর্গতদের জন্য।

বিশ্বব্যাপী রোনালদোর পাঁচটি হোটেল রয়েছে। মরক্কোয় আল নাসরের তারকার মালিকানাধীন হোটেলটির নাম পেস্তানা সিআর সেভেন মারাক্কেশ। যা মারাক্কেশ শহরে অবস্থিত। একাধিক ইউরোপিয়ান সংবাদমাধ্যম জানিয়েছে, বিলাসবহুল এই হোটেলটি এখন মরক্কোর ক্ষতিগ্রস্ত মানুষদের জন্য উন্মুক্ত করে দেয়া হয়েছে।

মারাক্কেশের এই শহরের এম অ্যাভিনিউ এলাকায় অবস্থিত রোনালদোর হোটেলটি। যেখানে সব মিলিয়ে কক্ষের সংখ্যা ১৭৪টি। এই কক্ষগুলো এখন বাণিজ্যিক উদ্দেশে নয়, বরং ব্যবহার করা হচ্ছে ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের আশ্রয়কেন্দ্র হিসেবে।

Social Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *