February 20, 2024

সৌদি আরবে এক সপ্তাহে প্রায় ১৬ হাজার ৪৭১ জন অবৈধ প্রবাসীকে গ্রেফতার করা হয়েছে

0

সৌদি আরবে এক সপ্তাহে প্রায় ১৬ হাজার ৪৭১ জন অবৈধ প্রবাসীকে গ্রেফতার করা হয়েছে। দেশটির বসবাস, শ্রম এবং সীমান্ত সুরক্ষা আইন লঙ্ঘনের অভিযোগে তাদের গ্রেফতার করা হয়।

সৌদি আরবের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বরাতে রোববার (১৯ মার্চ) গালফ নিউজের এক প্রতিবেদনে বলা হয়েছে, ৯ থেকে ১৫ মার্চের মধ্যে তাদের সবাইকে গ্রেফতার করা হয়। এদের মধ্যে সৌদি আরবের আবাসিক ব্যবস্থা লঙ্ঘনের অভিযোগে ৯ হাজার ২৫ জন, সীমান্ত নিরাপত্তা নিয়ম লঙ্ঘনের অভিযোগে ৫ হাজার ১০৫ জন এবং শ্রমবিধি লঙ্ঘনের অভিযোগে ২ হাজার ৩৪১ জন গ্রেফতার হন।

সৌদি আরবে এক সপ্তাহে প্রায় ১৬ হাজার ৪৭১ জন অবৈধ প্রবাসীকে গ্রেফতার করা হয়েছে।

মন্ত্রণালয়ের পরিসংখ্যান অনুসারে, বর্তমানে ৩ হাজার ২০ জন নারীসহ মোট ১৭ হাজার ২৭০ জন অবৈধ প্রবাসীকে আইনের মুখোমুখি করা হয়েছে।

এছাড়া আরও প্রায় ৭ হাজার ৭৫৬ জনকে বিচারের মুখোমুখি করার আগে ভ্রমণের নথি পেতে তাদের নিজ নিজ কূটনৈতিক মিশনে রেফার করা হয়েছে এবং ১২ হাজার ৯৫৮ জন অবৈধ অভিবাসীকে দেশটি থেকে বিতাড়িত করা হয়েছে।

সৌদি আরবে এক সপ্তাহে প্রায় ১৬ হাজার ৪৭১ জন অবৈধ প্রবাসীকে গ্রেফতার করা হয়েছে।

প্রায় সাড়ে ৩ কোটির জনসংখ্যার দেশ সৌদি আরবে বিপুলসংখ্যক প্রবাসী রয়েছে। দেশটির গণমাধ্যম নিয়মিতভাবে দেশের আইন লঙ্ঘনকারীদের বিরুদ্ধে চলমান দমন ব্যবস্থায় কয়েক হাজার অবৈধ প্রবাসীকে গ্রেফতারের খবর দিয়েছে। গত সপ্তাহেও ১৭ হাজারেরও বেশি এই ধরনের অবৈধ প্রবাসীকে গ্রেফতারের কথা জানিয়েছে সৌদি কর্তৃপক্ষ।

Social Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *